Search

দীর্ঘ বিরতির পর হলি ফ্যামিলিতে বৈকালিক বহির্বিভাগ সেবা চালু

নিজস্ব প্রতিবেদক

  • 0
  • 5 views

নিজস্ব প্রতিবেদক : 

দীর্ঘ বিরতির পর আবারও বৈকালিক বহির্বিভাগ সেবা চালু করেছে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল। সেবার মান বৃদ্ধির মাধ্যমে হাসপাতালটির পুরোনো গৌরব ফিরিয়ে আনতে এই উদ্যোগ বলে জানিয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এম ইউ কবীর চৌধুরী।

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে হাসপাতালের শায়লা-হাফিজ মিলনায়তনে বহির্বিভাগ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন সোসাইটির চেয়ারম্যান। এ সময় দায়িত্বরত চিকিৎসকদের উৎসাহিত করতে তিনি নিজেই বহির্বিভাগে অর্ধশতাধিক রোগী দেখেন।

অধ্যাপক ডা. কবীর চৌধুরী বলেন, স্বাধীনতার পর থেকেই দেশের স্বাস্থ্যসেবায় গৌরবময় ভূমিকা রাখছে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল। তবে বিগত দিনের দুর্নীতি ও অব্যবস্থাপনায় হাসপাতালটির স্বাস্থ্যসেবায় কিছুটা ঘাটতি তৈরি হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে হাসপাতালের পুরোনো গৌরব ফিরিয়ে আনতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আজকের এই বৈকালিক বহির্বিভাগ সেবা চালুর সিদ্ধান্ত।

এ সময় ভবিষ্যতে হাসপাতালে বয়স্ক ও বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য আলাদা বহির্বিভাগ ও একটি ডায়াবেটিক সেন্টার চালু কথা জানান তিনি।

হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. এসএম খোরশেদ আলম জানান, সপ্তাহে ৬ দিন (শনি-বৃহস্পতি) বিকেল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বহির্বিভাগে চলবে বৈকালিক স্পেশালাইজড কনসাল্টেশন সার্ভিস। এসময় হাসপাতালের ১৬টি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখবেন। মেডিসিন, গাইনি, নাক-কান-গলা, চক্ষু, কার্ডিওলজি, অর্থোপেডিক্স, নেফ্রোলজি, ইউরোলজি, চর্মরোগ, শিশু বিভাগ, সার্জারি ইত্যাদি বিভাগগুলো অন্তর্ভুক্ত থাকবে বৈকালিক বহির্বিভাগ সেবা কার্যক্রমে। টিকেট কেটে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিকট থেকে স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন রোগীরা।
অনুষ্ঠানে খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. রশীদুজ্জামান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান চৌধুরী হেলাল, ব্যবস্থাপনা পর্ষদের সদস্যরা, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালের অবসরপ্রাপ্ত স্ত্রীরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রওশন আরা বেগম, মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. কানিজ মওলা, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ দৌলতুজ্জামানসহ হাসপাতালের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শাহজালাল বিমানবন্দরে সাড়ে ৪ কোটি টাকার সোনা জব্দ
Prev Post শাহজালাল বিমানবন্দরে সাড়ে ৪ কোটি টাকার সোনা জব্দ
বন্যার শঙ্কায় আগাম প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর
Next Post বন্যার শঙ্কায় আগাম প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

Leave a Comment:

Your email address will not be published. Required fields are marked *