Search

ভেষজের রস দিয়ে সকাল শুরু করুন

লাইফস্টাইল ডেস্ক

  • 0
  • 5 views

লাইফস্টাইল ডেস্ক : 

সকালে চোখ খোলা থেকে শুরু করে রাতে ঘুমাতে যাওয়ার আগে পর্যন্ত আমরা দৌড়ঝাঁপের ওপরই থাকি। বাড়ি, অফিস সবমিলে থাকে হাজারো কাজ। আর এর জন্য শারীরিকভাবে সুস্থ থাকা একান্ত জরুরি। তাই নিজেকে ভালো রাখতে শরীরচর্চার পাশাপাশি প্রয়োজন পুষ্টিকর খাবার খাওয়া। এক্ষেত্রে আমরা দেখেছি অনেক তারকাই সবজি ও ভেষজের রসের ওপর ভরসা করেন। পুষ্টিকর খাবার সকাল থেকে শুরু করতে পারেন ভেষজের রস দিয়ে। বিভিন্ন ভেষজ ও সবজির বিভিন্ন গুণ।

জেনে নিন, সকালটা কোন পানীয় দিয়ে শুরু করলে দিনভর থাকবেন তরতাজা।

নিম-অ্যালোভেরার রস

সকালটা মিষ্টি নয়, তেতো মুখ দিয়েই শুরু করুন। আয়ুর্বেদ শাস্ত্রে ভেষজ হিসাবে নিমের যথেষ্ট গুরুত্ব রয়েছে। এতে এমন অসংখ্য উপাদান রয়েছে, যা শরীর ভালো রাখতে সাহায্য করে। পেট পরিষ্কার করে। এতে রয়েছে প্রদাহনাশক উপাদান ও অ্যান্টিঅক্সিড্যান্ট। অ্যালোভেরার গুণও কিছু কম নয়। ভিটামিনে ভরপুর অ্যালোভেরাও শরীরের জন্য উপকারী। প্রতিদিন সকালটা নিম ও অ্যালোভেরার রস খেয়ে শুরু করলে আয়ত্বে থাকবে অনেক অসুখ।

করলার রস

তেতো হলেও এই রসে ভালো থাকে শরীর। ডায়াবেটিস রোগীরা নিয়মিত করলার রস খেলে ভালো থাকবেন। ইনসুলিন উৎপাদন বৃদ্ধিতে সাহায্য করে করলা। ওজন কমাতেও এর ভূমিকা রয়েছে। অনেক গুণ এই সবজির। ছোট ছোট করে করলা কেটে পানিতে আধা ঘণ্টা ভিজিয়ে রাখুন। তারপর করলা, পাতি লেবুর রস ও আধখানা আপেল একসঙ্গে ব্লেন্ড করে সেই রস খান।

আমলকির রস

ভিটামিন সিতে ভরপুর আমলকির রস প্রতিদিন খালি পেটে খেলে দূরে থাকবে রোগবালাই। শুধু ভিটামিন নয়, অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর আমলকি ত্বক ও চুলের স্বাস্থ্যও ভালো রাখে। আমলকির রসের সঙ্গে পানি ও মধু মিশিয়ে খেয়ে দিনটা শুরু করুন। তফাৎ এক মাসের মধ্যেই বুঝা যাবে।

শুধু বিদেশ নয় পণ্য দেশের বাজারেও বাজারজাত করতে হবে : প্রধানমন্ত্রী
Prev Post শুধু বিদেশ নয় পণ্য দেশের বাজারেও বাজারজাত করতে হবে : প্রধানমন্ত্রী
৭৭ প্রতিষ্ঠানকে জাতীয় রফতানি ট্রফি তুলে দিলেন প্রধানমন্ত্রী
Next Post ৭৭ প্রতিষ্ঠানকে জাতীয় রফতানি ট্রফি তুলে দিলেন প্রধানমন্ত্রী

Leave a Comment:

Your email address will not be published. Required fields are marked *