Search

যে নিয়ম মেনে গোসল করলে ত্বক কোমল থাকে

লাইফস্টাইল ডেস্ক

  • 0
  • 3 views

লাইফস্টাইল ডেস্ক : 

দিনে দুইবার গোসল করা ভালো। বিশেষ করে ঘুম থেকে উঠে সকাল সকালে গোসলটা সেরে নিলে শরীর সতেজ হয়। আর রাতে ঘুমাতে যাওয়ার আধা ঘণ্টা আগে গোসল করলে শরীরের অভ্যন্তরীণ তাপমাত্রা ধীরে ধীরে কমে যায়। এতে সহজে ঘুম আসে। এবং প্রশান্তি লাগে। তা ছাড়া গোসল করলে ত্বক পরিষ্কার হয়। জীবাণু দূর হয়। এবং ত্বকের জৌলুশ বজায় থাকে। গোসলের আগে পরে কয়েকটি নিয়ম মানলে ত্বক থাকবে নরম ও কোমল। এজন্য মানতে হবে কয়েকটি নিয়ম।

শরীর সতেজ ও কোমল রাখতে গোসলের আগে হাতে, পায়ে ও সারা শরীরে আমন্ড বা অলিভ অয়েল ম্যাসাজ করে নিলে ভালো ফলাফল পাবেন।

গোসলের আগে শরীরে তেল ম্যাসাজ করলে ত্বকের ময়শ্চার ব্যালান্সড হয়। ময়েশ্চারাইজার হিসেবে ভালো ব্র্যান্ডের বডি অয়েলও ব্যবহার করতে পারেন।

ময়েশ্চারাইজার হিসেবে সরিষা কিংবা নারকেল তেলও ত্বকে ম্যাসাজ করে ত্বকের যত্ন নিশ্চিত করা যায়। এই বিউটি উপাদান বাড়িতেই পাওয়া যায়। রূপ বিশেষজ্ঞরা বলেন, যে তেলই ব্যবহার করুন না কেন, ম্যাসাজ করার আগে একটু গরম করে নেবেন। শরীরে তেল মেখে ভালো করে ম্যাসাজ করার পরে দশ মিনিট অপেক্ষা করুন। তারপর গোসল করে নিন। এতে ত্বকের রুক্ষতা দূর হবে, ত্বক হবে নরম ও কোমল।

গোসলের সময় মাইল্ড গ্লিসারিন সাবান বা শাওয়ার জেল ব্যবহার করা ভালো।

ত্বকের কোমলতা ধরে রাখার জন্য গোসলের পরপরই বডি লোশন বা ক্রিম মেখে নিতে হবে। ভেজা ত্বক সহজেই লোশন শুষে নিতে পারে। ফলে ত্বক থাকে কোমল, নরম, মশৃণ আর উজ্জ্বল।

গরমে স্বস্তি পাবেন যেসব খাবারে
Prev Post গরমে স্বস্তি পাবেন যেসব খাবারে
নারায়ণগঞ্জের জঙ্গি সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে ৩ বোমা উদ্ধার
Next Post নারায়ণগঞ্জের জঙ্গি সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে ৩ বোমা উদ্ধার

Leave a Comment:

Your email address will not be published. Required fields are marked *