Search

সকালের শুরুটা হোক ভেষজের রস দিয়ে, দূরে থাকবে রোগ-বালাই

লাইফস্টাইল ডেস্ক

  • 0
  • 4 views

লাইফস্টাইল ডেস্ক : 

সকালে চোখ খুলেই শুরু হয় বাড়ি ও অফিসের দৌড়ঝাঁপ। যা রাতে ঘুমাতে যাওয়ার আগ পর্যন্ত চলে। দৈনন্দিন হাজারো কাজ। এর জন্য শারীরিক সুস্থতা একান্ত জরুরি। আর শরীর ভালো রাখতে শরীরচর্চার পাশাপাশি প্রয়োজন পুষ্টিকর খাবারের। শরীরচর্চার পাশাপাশি সকাল শুরু করতে পারেন ভেষজের রস দিয়েও।

অনেক তারকাই দিন শুরু করতে সবজি ও ভেষজের রসের উপর ভরসা করেন। বিভিন্ন ভেষজ ও সবজিতে বিভিন্ন গুণ থাকে। জেনে নিন, সকালটা কোন পানীয় দিয়ে শুরু করলে দিনভর থাকবেন তরতাজা।

নিম-অ্যালোভেরার রস

সকালটা মিষ্টি নয়, তেতো মুখ দিয়েই শুরু করুন। আয়ুর্বেদ শাস্ত্রে ভেষজ হিসাবে নিমের যথেষ্ট গুরুত্ব রয়েছে। এতে এমন অসংখ্য উপাদান রয়েছে, যা শরীর ভালো রাখতে সাহায্য করে। পেট পরিষ্কার করে। এতে রয়েছে প্রদাহনাশক উপাদান ও অ্যান্টিঅক্সিড্যান্ট। অ্যালোভেরার গুণও কিছু কম নয়। ভিটামিনে ভরপুর অ্যালোভেরাও শরীরের জন্য উপকারী। প্রতিদিন সকালটা নিম ও অ্যালোভেরার রস খেয়ে শুরু করলে আয়ত্বে থাকবে অনেক অসুখ।

করলার রস

তেতো হলেও এই রসে ভালো থাকে শরীর। ডায়াবেটিস রোগীরা নিয়মিত করলার রস খেলে ভালো থাকবেন। ইনসুলিন উৎপাদন বৃদ্ধিতে সাহায্য করে করলা। ওজন কমাতেও এর ভূমিকা রয়েছে। অনেক গুণ এই সবজির। ছোট ছোট করে করলা কেটে পানিতে আধা ঘণ্টা ভিজিয়ে রাখুন। তারপর করলা, পাতি লেবুর রস ও আধখানা আপেল একসঙ্গে ব্লেন্ড করে সেই রস খান।

আমলকির রস

ভিটামিন সিতে ভরপুর আমলকির রস প্রতিদিন খালি পেটে খেলে দূরে থাকবে রোগবালাই। শুধু ভিটামিন নয়, অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর আমলকি ত্বক ও চুলের স্বাস্থ্যও ভালো রাখে। আমলকির রসের সঙ্গে পানি ও মধু মিশিয়ে খেয়ে দিনটা শুরু করুন। তফাৎ এক মাসের মধ্যেই বুঝা যাবে।

প্রশ্নফাঁসের বিষয়টি প্রমাণিত হলে পরীক্ষা বাতিল : পিএসসি
Prev Post প্রশ্নফাঁসের বিষয়টি প্রমাণিত হলে পরীক্ষা বাতিল : পিএসসি
অবসর ভেঙে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে চান ওয়ার্নার
Next Post অবসর ভেঙে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে চান ওয়ার্নার

Leave a Comment:

Your email address will not be published. Required fields are marked *